1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
December 10, 2022, 3:03 am

বিএনপির হাজারো নেতা-কর্মী মোটরসাইকেল যোগে সমাবেশের পথে  

ফুলবাড়ি প্রতিনিধি:
  • প্রকাশের সময় : Friday, October 28, 2022
  • 58 বার এই সংবাদটি পড়া হয়েছে

রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ রাত পোহালেই আগামীকাল শনিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত হবে। সমাবেশে যোগ দিতে দিনাজপুরের হাজার হাজার নেতা-কর্মী মোটরসাইকেলযোগে রওনা দিয়েছেন।

 

প্রায় এক হাজার মোটরসাইকেলের বহরটির নেতৃত্বে রয়েছেন দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার রহমান কচি।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে দিনাজপুরের পার্বতীপুর বাস টার্মিনাল অতিক্রম করেছে মোটরসাইকেলের বহরটি।

 

রংপুর পরিবহন মালিক সমিতির ডাকা দুদিনের ধর্মঘটের কারণে কোনো বাস, ট্রাক সড়কে না থাকায় বিকল্প হিসেবে এ পন্থা অবলম্বন করছেন বলে জানান বহরে অংশ নেওয়া পার্বতীপুর পৌর বিএনপির সভাপতি আতিয়ার রহমান।

 

মোটরসাইকেল বহরে অংশ নেওয়া ফুলবাড়ী পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাহাজুল ইসলাম জানান, বহরে জেলা সদরের সঙ্গে ফুলবাড়ী, বিরামপুর ও পার্বতীপুরের নেতা-কর্মীরা যোগ দিয়েছেন। দীর্ঘ ৯৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে রাতে সমাবেশস্থলে পৌঁছানো সম্ভব হবে।

 

পৌর বিএনপির সহসভাপতি আলাউদ্দিন খন্দকার বলেন, ‘সমাবেশস্থলে রাত্রিযাপন করবে নেতা-কর্মীরা। এ জন্য সকল কর্মীরা শুকনো খাবার, শীতের কাপড় ও ঘুমানোর জন্য প্রয়োজনীয় জিনিসপত্র সঙ্গে নিয়েছে।’

 

দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার রহমান কচি জানান, মোটরসাইকেলের বহর রংপুর সমাবেশস্থলে যাওয়ার পথে কোনো বাধা এলে তা মেনে নেওয়া হবে না। প্রয়োজনে প্রতিরোধ গড়ে তোলা হবে। তিনি জানান, অনেক নেতা-কর্মী এরই মধ্যে রংপুরে পৌঁছে গেছে।

 

এছাড়া আজ রাতে ও কাল সকালে সমাবেশে যোগ দেবে হাজারো নেতা-কর্মী। ক্ষমতাসীন দলের পরিকল্পিত পরিবহন ধর্মঘটসহ কোনো বাধাই আটকাতে পারবে না। সব বাধাবিঘ্ন উপেক্ষা করে সমাবেশ সফল করা হবে। কালকের রংপুরের গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হবে।

নীলফামারী বাস, মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহনেওয়াজ শানু বলেন, রংপুর পরিবহন মালিক সমিতির ডাকে এ ধর্মঘট চলছে। তবে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়। মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধ যান চলাচলের প্রতিবাদে এ ধর্মঘট।

 

উল্লেখ্য, আজ শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ৬টা থেকে এ পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধ যান চলাচল বন্ধ এবং রংপুর-কুড়িগ্রাম সড়কে ‘প্রশাসনিক হয়রানি’ বন্ধের দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহনের এ সংগঠনটি। এদিকে পরিবহন ধর্মঘটের কারণে রংপুর বিভাগের ৮ জেলার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x