1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
September 30, 2022, 3:35 pm

পাকিস্তানে  চলতি মাসেই পেট্রোল-ডিজেলের দাম কমছে 

আন্তর্জাতিক ডেস্ক:
  • প্রকাশের সময় : Friday, August 12, 2022
  • 90 বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রায় দু’মাস আগে দাম বাড়ানোর পর চলতি আগস্ট মাসেই পাকিস্তানে ব্যাপক হারে কমানো হচ্ছে পেট্রোল-ডিজেলের মূল্য।

 

পাকিস্তানের তেল ও গ্যাসের বাজার নিয়ন্ত্রণ সংস্থা অয়েল অ্যান্ড গ্যাস রেগুলেটরি অথরিটির (ওজিআরএ-ওগরা) সূত্রে জানা গেছে এ তথ্য।

 

ওগরা’র এক কর্মকর্তা দেশটির সংবাদমাধ্যম জিইও টিভিকে বলেন, ইতোমধ্যে প্রতি লিটার পেট্রোলের দাম ১৫ রুপি ও ডিজেলের দাম ১২ রুপি কমানোর প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠিয়েছে সংস্থা। মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, যাচাই শেষে ১৩ আগস্টের মধ্যে এ প্রস্তাবনা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

 

প্রধানমন্ত্রী স্বাক্ষর করলে আগামী ১৬ আগস্ট থেকে পাকিস্তানজুড়ে কার্যকর হবে পেট্রোল-ডিজেলের এই নতুন মূল্য।

 

ডলারের মজুত কমে যাওয়ায় গত ১৫ জুন পেট্রোল-ডিজেলের দাম বাড়িয়েছিল পাকিস্তান। সে সময় পেট্রোলের দাম প্রতি লিটারে বাড়ানো হয়েছিল ২৪ দশমিক ৩ রুপি এবং ডিজেলের দাম প্রতি লিটারে বাড়ানো হয়েছিল ১৬ দশমিক ৩১ রুপি।

 

দাম বাড়ানোর পর জুনের মাঝামাঝি থেকে এখন পর্যন্ত পাকিস্তানে প্রতি লিটার পেট্রোল বিক্রি হচ্ছে ২৩৩ দশমিক ৮৯ রুপিতে, আর প্রতি লিটার ডিজেলের জন্য ক্রেতাদের গুণতে হচ্ছে ২৬৩ দশমিক ৩১ রুপি।

 

‘আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমেছে জ্বালানি তেলের দাম হ্রাস করার কারণ সম্পর্কে ওগরা’র ওই কর্মকর্তা বলেন। পাশাপাশি সরকারও জ্বালানি তেলের ওপর কর হ্রাসের সিদ্ধান্ত নিয়েছে। এই দুই কারণেই কমছে পেট্রোল-ডিজেলের দাম,’ জিইও টিভিকে বলেন ওই কর্মকর্তা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x