1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
September 30, 2022, 4:16 pm

ধামইরহাটে অবৈধভাবে সার মজুত, ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

আকাশ আহমেদ, নওগাঁ জেলা প্রতিনিধি:
  • প্রকাশের সময় : Wednesday, August 10, 2022
  • 57 বার এই সংবাদটি পড়া হয়েছে
ছবি: সংগৃহীত।

অবৈধভাবে পটাশ সার মজুত ও বেশি দামে বিক্রির দায়ে নওগাঁর ধামইরহাটের এক সার ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

 

 

আজ বুধবার (১০ আগস্ট) দুপুরে উপজেলার আমাইতারা মোড়ে অভিযান চালিয়ে মেসার্স বিতরণী ট্রেডার্সের স্বত্বাধিকারী (সার ডিলার) আবু হেনা নুর মোহাম্মদকে এই জরিমানা করা হয়।

 

 

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এ অভিযান পরিচালনা করেন।

 

অভিযান শেষে শামীম হোসেন  বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ধামইরহাটে অতিরিক্ত দামে সার বিক্রি হচ্ছে এমন সংবাদ জেলা প্রশাসনকে অবগত করলে ক্রেতা সেজে ওই দোকানে সার কিনতে গেলে সার নেই বলে জানানো হয়। পরে গোডাউনে গিয়ে প্রায় ২৫ থেকে ৩০ বস্তা পটাশ সার মজুদ পাওয়া যায় এবং পটাশ সারের দাম ৭৫০ টাকা (বস্তা) হলেও ১৩শ থেকে ১৫শ টাকা (বস্তা) বিক্রির সত্যতা পাওয়া যায়।

তিনি আরও বলেন, এই বিএডিসি ডিলার জুলাই মাসের ১৭ তারিখে স্টক রেজিষ্টারে পটাশ সারের মজুদ দেখায় ৪৬ বস্তা কিন্তু ১৭ তারিখের পর থেকে আজকে পর্যন্ত বিক্রয় ভাউচারে ৩১৮ বস্তা পটাশ সার বিক্রয়ের ভাউচার পাওয়া যায়। যা তার হিসাবের সঙ্গে অসঙ্গতি। তাই ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং এই সার ৭৫০ টাকা দামে উপস্থিতি ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়।

 

এ সময় অভিযানে ধামইরহাট নিরাপদ খাদ্য পরিদর্শক আনিসুর রহমান এবং থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x