1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
August 14, 2022, 7:25 am

ব্রণ থেকে মুক্তি পাবেন যেভাবে 

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় : Tuesday, July 26, 2022
  • 39 বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রণ স্বাভাবিক অবস্থায় থাকলে ঘরোয়া কয়েকটি উপায়ে কমানো যেতে পারে। চলুন জেনে নেওয়া যাক-

ডায়েট ও জীবনযাত্রায় নজর দিন

প্রথমেই ডায়েট ও জীবনযাত্রার দিকে নজর দিন। যদি ঠিকঠাক জীবন-শৈলী মেনে না চলতে পারেন, তাহলে আপনার স্বাস্থ্যে নেতিবাচক প্রভাব পড়বেই। সত্যি বলতে, স্বাস্থ্যে প্রভাব পড়লে তার প্রতিফলন ত্বকে দেখা যাবে। বাড়াবে ত্বকের সমস্যা।

তাই পর্যাপ্ত পরিমাণে জল খান। প্রতিদিন ডায়েটে রাখুন সময়ের সবজি। এছাড়াও প্রোটিন ও ভিটামিন সমৃদ্ধ খাবার খাবেন। অস্বাস্থ্যকর খাবার যতটা এড়িয়ে যাওয়া যায়, ততই ভালো। দেখুন সমস্যা ঠিক হয় কিনা!

ঘরোয়া প্যাক ব্যবহার করুন

ব্রণর সমস্যা থেকে মুক্তির জন্য ঘরোয়া প্যাক ব্যবহার করতে পারেন। তবে নিম ও হলুদের প্যাক যেকোনো ত্বকের জন্যেই ভালো। সে কারণে নিম ও হলুদের প্যাক ব্যবহার করতে পারেন। নিম পাতা বেটে নিন। তার সঙ্গে সমপরিমাণে হলুদ বাটা মিশিয়ে দিন।

এরপর স্পট ট্রিটমেন্ট করুন। আপনার মুখে শুধুই ব্রণর উপরে এই মিশ্রণ লাগিয়ে দিন। ১০ মিনিট রেখে ধুয়ে নিন। প্রতি সপ্তাহে মেনে চলুন এই রুটিন। দেখবেন ঠিক হয়ে গিয়েছে।

যে কারণে ব্রণ হয়

আপনার হাতে ব্যাকটেরিয়া থাকতেই পারে, তাই সব সময় ব্রণর উপরে হাত দেবেন না। ব্রণ হলে তাতে হাত দেওয়ার মতো খারাপ অভ্যাস নেই। বিশেষ করে মুখে ব্রণ হলে এই ভুল জীবনেও করবেন না। তবে যদি দেখেন ব্রণর সমস্যা কমছে না। তাহলে দেরি না করে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x