1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
December 10, 2022, 2:08 am

কাশিড়ায় চলাচলের রাস্তায় বাঁশের বেড়া, অবরুদ্ধ চার পরিবার! (ভিডিও)

নিজস্ব প্রতিনিধি, জয়পুরহাট:
  • প্রকাশের সময় : Monday, July 18, 2022
  • 193 বার এই সংবাদটি পড়া হয়েছে

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের কাশিড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে চার পরিবারের চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে পথ রোধ করেছে প্রতিপক্ষের লোকজন।

 

এতে অবরুদ্ধ হয়ে ওই গ্রামের প্রবাসী আশরাফ আলী পরিবার, আব্দুল জলিল প্রামানিক, ফেরেজা বেওয়া এবং ভ্যান চালক কামাল প্রামানিকের পরিবারের লোকজন বাড়ি থেকে বের হতে পারছেন না। এতে দুর্বিষহ্য জীবন যাপন করছেন ওই পরিবারের লোকজন।

 

সরেজমিনে  কাশিড়া গ্রামে গিয়ে দেখা গেছে, একটি পরিবারের বাড়ির সামনে দিয়ে বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলা হয়েছে। ওই বাড়ির সামনের রাস্তা দিয়ে প্রতিবেশী আরোও তিনটি পরিবার প্রায় ৩০ বছর ধরে চলাচল করে আসছিল। রাস্তা বন্ধ থাকায় পরিবার গুলোর লোকজন মাঠের মধ্যে জমির আইল দিয়ে কোন রকম চলাচল করছে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও গ্রামবাসীদের সাথে কথা বলে জানা গেছে, কাশিড়া গ্রামের প্রবাসী আশরাফ আলী হেলুর সাথে মোহাম্মদ প্রামানিকের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এক পর্যায়ে গত ৫ জুলাই সকালে মোহাম্মদ ও তাঁর লোকজন নিয়ে প্রবাসী আশরাফ আলীর বাড়ির সামনের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলে। এসময় আশরাফ আলীর স্ত্রী তহমিনা বিবি ও তাঁর ছেলে শরিফুল ইসলাম বাঁধা দিলে তাঁদেরকে মারধর করে। ওই ঘটনায় তহমিনা বিবি বাদি হয়ে থানায় সাত জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ এক নম্বর আসামী আরমান হোসেন (৩৫) ও আমিনুল ইসলাম (২৩) কে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়। পরে সেই মামলার সকল আসামীরা আদালত থেকে জামিন হন। ওই ঘটনার ১২ দিন পার হলেও চলাচলের রাস্তা থেকে বাঁশের বেড়া অপসারণ করা হয়নি।

ভ্যান চালক কামাল প্রমানিকের স্ত্রী বেনজুয়ারা বিবি বলেন, প্রতিবেশিরা আমাদের বাড়ি থেকে বের হওয়ার চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে ঘিরে রেখেছে। আমরা মাঠের মধ্যে দিয়ে জমির আইল দিয়ে চলাচল করছি। আমার স্বামী ভ্যান চালিয়ে সংসার চালায় আজ ১২ দিন ধরে রাস্তা বন্ধ থাকায় আমার স্বামী বাড়ি থেকে ভ্যান বের করতে পারে নি। একে তো ঋণের বোঝা তাঁর পর সংসারের খরচ, ভ্যান না চললে খাব কি আমরা। বিষয়টি স্থানীয় মেম্বার চেয়ারম্যানদের বলেও কোন লাভ হয়নি।

আশরাফ প্রামাণিক (৬৭) বলেন, আশরাফ আলী হেলুর বাড়ির সামনের রাস্তা দিয়ে এই তিন পরিবার প্রায় ৩০ বছর ধরে চলাচল করে আসছিল হঠাৎ করে আশরাফ আলী ও মোহাম্মদ প্রামানিকের দ্ব›দ্বর জেরে মোহাম্মদের লোকজন আশরাফ আলীর বাড়ির সামনে বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলেন। এতে আশরাফ আলীসহ মোট চার পরিবারের লোকজন বাড়ি থেকে বের হতে পারেন না।

অভিযোগ অস্বীকার করে মোহাম্মদ আলী ছেলে আমিনুর রহমান বলেন, আমরা কোন পরিবারের রাস্তা বন্ধ করিনি। আমরা আমাদের জমির উপরে বাঁশের বেড়া দিয়েছি। আমাদের কাগজপত্র সব রয়েছে। তাঁদের অভিযোগ মিথ্যা।

 

গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, বিষয়টি আমি জেনেছি এবং যারা রাস্তা বন্ধ করে দিয়েছে, তাঁদেরকে অনুরোধ করেছি রাস্তা খুলে দিতে, কিন্তু তাঁরা আমার কোন কথা শোনেন নি। এরপরও তাঁদেরকে জরুরী ভিত্তিত্বে নোটিশ করে পরিষদে ডাকা হবে। এতেও না শোনলে প্রয়োজনীয় ব্যবস্তা নেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x