1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
August 14, 2022, 7:13 am

২৭ বছরের পুরনো স্কুল জীবনের স্মৃতি ফিরে পেয়েছিল ওরা! (ভিডিও)

নিজস্ব প্রতিনিধি, জয়পুরহাট:
  • প্রকাশের সময় : Tuesday, July 12, 2022
  • 201 বার এই সংবাদটি পড়া হয়েছে

দীর্ঘ ২৭ বছর ধরে যোগাযোগ নেই এমন বন্ধু ও সহপাঠীদের সাথে দেখা, আবার সেই পুরোনো আড্ডা। জীবনে দীর্ঘ পথচলার পরও আবার যেন সেই তরুন বয়সে ফিরে যাওয়া। সেই ছাত্রজীবনের স্মৃতির দিন গুলো যেন ভেসে উঠেছিল সবার মনে। মিলে-মিশে একাকার হয়েছিলো জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলণী অনুষ্ঠানে।

ভিডিও দেখতে ক্লিক করুন

 

 

 

আক্কেলপুর সরকারি মুজিবর রহমান কলেজে ওই ঈদ পুনর্মিলণী অনুষ্ঠানের আয়োজন করে তাঁরা। এ উপলক্ষে মঙ্গলবার বেলা ১১ টার দিকে কলেজ গেট থেকে এক অনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের সড়কগুলো প্রদক্ষিণ শেষে ওই কলেজ মাঠেই অনুষ্ঠিত হয় বিভিন্ন ইভেন্টের খেলাধুলা, আলোচনাসভা সহ দিনভর ছিল নানা কর্মসূচী।

 

সকাল থেকেই একগুচ্ছ অতীত নিয়ে সেই ছাত্রজীবনের স্মৃতি রোমান্থন করতে করতে যেন ওরা ফিরে গিয়েছিলো আবার সেই ছাত্র জীবনে। দীর্ঘ পথ পরিক্রমায় কেউ কেউ ইতিমধ্যেই পারি জমিয়েছেন না ফেরার দেশে। আর যারা বেঁচে আছেন, তারা দীর্ঘ ২৭ বছর পর একসাথে মিলিত হতে পেরে আনন্দে এমনিভাবেই আত্মহারা হয়ে পড়েছিলেন।

 

শিক্ষা জীবন শেষ করে কেউ কেউ সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন, কিন্তু ছাড়তে পারেননি সেই অতীতকে। শেকড়ের সন্ধানে অতিততে আবারও ফিরে পেতে একিত্রিত হয়েছিল ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা।

 

১৯৯৫ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী ঢাকায় একটি বেসরকারী প্রতিষ্ঠানের চেয়ারম্যান মীর জাহাঙ্গীর আলম বলেন, ছাত্রজীবনের স্মৃতি গুলো আজ সব মনে পড়ছে। সেই দিন গুলো যদি আবার ফিরে পেতাম। কর্মজীবনের গ্লানি টানতে গিয়ে অনেক বন্ধুদের সাথে দেখা হয় না। আজ সবাই একত্র হয়ে দিনভর আড্ডা দিতে পেরে খুব ভালো লাগছে।

আর এক শিক্ষার্থী নাজমুন নাহার লাডলী বলেন, ছাত্র জীবনে বন্ধু বান্ধবীদের সাথে কত মজা করেছি। আজ আমি সরকারী প্রতিষ্ঠানে চাকুরি করছি। কর্মজীবনে বন্ধদের সাথে দেখা হয়না। মিলন মেলায় সবাই সবার সাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগছে যা বলে বোঝানো যাবে না।

ঈদ পুনর্মিলণী উদযাপন কমিটির আহবায়ক আনিসুর রহমান বলেন, ঈদের তৃতীয় দিন আমরা ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের সবাই সবার সাথে দেখা করতে পারব। সেই চিন্তা থেকেই প্রথমে কয়েকজন বন্ধু মিলে সিদ্ধান্ত নিই কিভাবে সবাই সবার সাথে দেখা করতে পারবো। এরপর ওই ব্যাচের সকল বন্ধুদের সহযোগীতায় ও আল্লাহর অশেষ রহমতে আমরা একত্রিত হতে পেরেছি। মিলন মেলায় দিন ভর ছিল পুরনো দিনের নান স্মৃতিময় খেলাধুলা, আড্ডা আরো কতকি। সব মিলে ভালই কেটেছে মিলন মেলার সারাদিন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x