1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
December 10, 2022, 1:14 am

সৌদির সঙ্গে আজ ঈদ উদযাপন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
  • প্রকাশের সময় : Saturday, July 9, 2022
  • 192 বার এই সংবাদটি পড়া হয়েছে

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় প্রতি বছরের মতো এবারও সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় ও পশু কোরবানি করেছেন হানাফি (রা.) মাযহাবের অনুসারীরা।

 

আজ শনিবার (৯ জুলাই) সকাল সাড়ে ৯টায় ফতুল্লার লামাপাড়ায় হযরত শাহ সুফী মমতাজিয়া এতিম খানা ও হেফজ খানা মাদ্রাসায় ‘জাহাগিরিয়া তরিকার’ প্রায় আড়াইশ অনুসারী ঈদের নামাজ আদায় করেছেন।

ঈদের নামাজের পর এখানে ৩টি গরু ও ১টি খাসি কোরবানি করা হয়েছে।

ঈদ জামাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, বন্দর ও সোনারগাঁ উপজেলা, গাজীপুরের টঙ্গী, ঢাকার কেরানীগঞ্জ, পুরান ঢাকা, ডেমরা, সাভার থেকে মুসল্লিরা অংশ নেন।

 

হযরত শাহ সুফী মমতাজিয়া মাদ্রাসার খতিব মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ জানান, হানাফির মাযহাবের মতে পৃথিবীর যেকোনো প্রান্তে চাঁদ দেখা গেলে ঈদ পালন করার বিধান রয়েছে। সৌদির সাথে মিল রেখে তাই আজ আমরা ঈদ পালন করছি। ঈদের নামাজের পর এখানে তিনটি গরু ও একটি খাসি কোরবানি করা হয়েছে।

 

তারা হযরত হানাফি (রা.) মাযহাবের অনুসারী। জাহাগিরিয়া তরিকার অনুসারীরা গত একশ বছর আগের থেকে বিশ্বের যেকোনো প্রান্তে চাঁদ দেখা অনুযায়ী ঈদ পালন করে আসছেন।

 

তিনি আরও বলেন, ঢাকার কেরানীগঞ্জ, সদরঘাট, উত্তরা, সাভার, ডেমরা এবং নারায়ণগঞ্জের সদর, বন্দর ও রূপগঞ্জ এলাকা থেকে এসে প্রায় আড়াইশ মানুষ এখানে ঈদের নামাজে অংশ নেন। এরা এ অঞ্চলের বাসিন্দা নন তবে হানাফি (রা.) মাযহাবের অনুসারী। ঈদের নামাজ শেষে একে অন্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x