1. neayzmorshed2020@gmail.com : samikkhon :
August 14, 2022, 7:27 am

ছাত্র ইউনিয়ন নেতার আত্মহত্যা

জ্যেষ্ঠ প্রতিবেদক:
  • প্রকাশের সময় : Thursday, June 30, 2022
  • 70 বার এই সংবাদটি পড়া হয়েছে
ছবি: সংগৃহীত।

সুইসাইড নোট লিখে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক সাদাত মাহমুদ আত্মহত্যা করেছেন। তার লাশের পাশ থেকে সুইসাইড নোট উদ্ধার করে পুলিশ।

 

জানা গেছে, গতকাল বুধবার (২৯ জুন) দুপুরে তার বাসায় নিজের রুমে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। তার লাশের পাশে পাওয়া সুইসাইড নোটে জানা গেছে, হতাশা থেকেই তিনি আত্মহত্যা করেছেন।

 

মূলত, লেখাপড়ায় গ্যাপ ও ব্যক্তিগত হতাশা থেকেই তিনি আত্মহত্যা করেছেন।
গতবছর এক রাতে ভিকারুন্নেসার সামনে ধর্ষণবিরোধী দেয়ালচিত্র আঁকা এবং লেখার জন্য পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল। পরে গ্রেপ্তারের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল।

জানা গেছে, করোনাকালে ইউল্যাবে শিক্ষার্থীর সেমিস্টার ফি মওকুফের আন্দোলনে নেতৃত্ব দেওয়ায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছিল।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশের এ কর্মকর্তা বলেন, বুধবার দুপুরে তিনি তার নিজ বাসায় আত্মহত্যা করেছেন। পরে তার লাশের পাশে পাওয়া সুইসাইড নোট থেকে জানা গেছে, তিনি হতাশায় ভুগে আত্মহত্যা করেন। এ ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। আমরা পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দিয়েছি।

সাদাত মাহমুদের আত্মহত্যার বিষয়ে জানতে চাইলে ছাত্র ইউনিয়নের একাংশের কেন্দ্রীয় সহসভাপতি অনিক রায় বলেন, ধানমন্ডির নিজ বাসায় সাদাত মাহমুদ আত্মহত্যা করেছেন। বুধবার দুপুরে তাঁর পরিবার বিষয়টি বুঝতে পারে। ছোটবেলা থেকেই সাদাতের ট্রমাটিক অ্যাটাক হতো। দীর্ঘদিন ধরে এর চিকিৎসা চলছিল। তিনি জটিলতাগুলো অনেকটা কাটিয়েও উঠেছিলেন। তাই তাঁর আত্মহত্যাটা খুবই অপ্রত্যাশিত।

এদিকে পরিবারের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে কথা বলতে কেউ রাজি হননি। সাদাতের মৃত্যুতে তার বন্ধু ও সহপাঠীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021 samikkhon.com
samikkhon :
x